ফেসবুক অ্যাপ এবং ওয়েবসাইট এর জন্য নতুন রূপ প্রবর্তনের ঘোষণা

ফেসবুক অ্যাপ এবং ওয়েবসাইট এর জন্য নতুন রূপ প্রবর্তনের ঘোষণা

 

ফেসবুক অ্যাপ এবং ওয়েবসাইট এর জন্য নতুন রূপ প্রবর্তনের ঘোষণা

বড় এবং F8 সম্মেলনে এখানে, এবং এত বড় পরিবর্তন হয়! ফেসবুক গতকাল সান জোসে তার F8 সম্মেলন বন্ধ লাথি, তাই কিছু বড় ঘোষণা এবং পরিবর্তন প্রত্যাশিত ছিল। আমাদের হতাশ করে না, অবশ্যই তারা ফেসবুক সহ তাদের পণ্যগুলিতে কিছু উল্লেখযোগ্য আপডেট ঘোষণা করেছে। বৃহত্তম ঘোষণা এক ফেসবুক মেসেঞ্জার যে কিছু বড় আপডেট পেতে যাচ্ছে। ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গ সান জোসে কোম্পানির F8 বিকাশকারী সম্মেলনের সময় তার মূল বক্তৃতায় ফেসবুক ওয়েবসাইট এবং অ্যাপটির একটি নতুন নকশা ঘোষণা করেছিলেন। নতুন আপডেট হওয়া অ্যাপ্লিকেশন আজ ইউএস ভোক্তাদের কাছে পাওয়া যাচ্ছে। আগামী মাসগুলিতে বাকি বিশ্বের কাছে এটি উপলব্ধ হবে। ফেসবুকের নতুন আপডেট হওয়া ডেস্কটপ সংস্করণটিও এই বছরের শেষে চালু হবে। জাকারবার্গের মতে, “গত 5 বছরে আমরা ফেসবুক অ্যাপ্লিকেশন এবং ওয়েবসাইটটিতে এটি সবচেয়ে বড় পরিবর্তন।”

এর বড় পরিবর্তন বিশ্লেষণ  করা যাক 

সহজবোধ্যভাবে এটি করা, প্রায় সবকিছু পরিবর্তিত হয়েছে। অ্যাপ্লিকেশন এবং ওয়েবসাইট উভয় এখন সম্পূর্ণ ভিন্ন এবং খুব সাদা দেখায়। এখন যদি আপনি মনে করেন যে ফেসবুকের সর্বশেষ বড় ডিজাইনটি অনেক বেশি অতিরিক্ত সাদা জায়গা ছিল তবে আপনি এই পুনঃপ্রবর্তিত চেহারাটি আরও বেশি বিরক্তিকর দেখতে পাবেন। আর শীর্ষ নীল বার থাকবে না, যা একটি বড় ফেসবুক লোগো দিয়ে প্রতিস্থাপিত হয়। এছাড়াও, ন্যাভিগেশনাল আইকন উপরে সরানো হয়। স্ট্যাটাস আপডেট বাক্স ছোট এবং অপেক্ষাকৃত কম বিশিষ্ট, যেখানে গল্প আইকনগুলি এখন বড়।

মেকওভার ছাড়াও, নতুন ফেসবুক গোষ্ঠীকে অনেক বেশি গুরুত্ব দেয়। দলের জন্য সুপারিশগুলি, আপনি যোগ দিতে চাইতে পারেন ফেসবুক ওয়াচ, মার্কেটপ্লেস এবং অন্যান্য অ্যাপ্লিকেশন বিভাগে দেখা যেতে পারে। এছাড়াও আপনি আপনার নিউজ ফিড থেকে গোষ্ঠীতে সরাসরি পোস্ট বা আপডেট ভাগ করতে পারেন। ফেইসবুকের মতে, নতুন নকশায় নতুন গ্রুপগুলিতে ফোকাস করার কারণ হল যে 400 মিলিয়ন গণনাকারী গ্রুপ ফেসবুক ব্যবহার করে সবচেয়ে উল্লেখযোগ্য এবং অর্থপূর্ণ উপায়গুলির মধ্যে রয়েছে। একটি নতুন “মিট নিউ ফ্রেন্ডস” বৈশিষ্ট্যটিও লোকেদের শহর, কর্মক্ষেত্র বা স্কুলের মত তাদের ভাগ করা সম্প্রদায়গুলির কাছ থেকে নতুন লোকেদের সাথে যোগাযোগ শুরু করতে সহায়তা করার জন্য চালু করা হয়েছে।

গত বছরের F8 কনফারেন্সে ফেইসবুকের ডেটিংয়ের মতো বৈশিষ্ট্য দেখা গিয়েছিল, যা এখনও বন্ধুত্বের পরীক্ষার জন্য একটি বৈশিষ্ট্য রয়েছে। আপনি যে শহর বা গোষ্ঠীতে বাস করেন তার সাথে সংযোগ করার সাথে সাথে আপনি হয়তো যোগদান করেছেন, এটি আপনাকে কাছাকাছি ব্যক্তিদের খুঁজে পেতে সহায়তা করতে পারে, যারা অফলাইন বন্ধুত্বের সন্ধান করতে পারে। ফেসবুকটিকে আরও একটি “গোপনীয়তা-ভিত্তিক” সামাজিক নেটওয়ার্ক তৈরি করার জাকারবার্গ এর প্রচেষ্টার প্রসঙ্গে এটি একটি ভাল ধারণা বলে মনে হচ্ছে।

ডেটিং এবং বন্ধুত্ব বৈশিষ্ট্য ফিরে আসছে, ফেসবুক ডেটিং 14 নতুন দেশে প্রসারিত হয়। এবং, একটি নতুন উত্তেজনাপূর্ণ “সিক্রেট ক্রাশ” বৈশিষ্ট্য রয়েছে যা এটি ঠিক বলে। এটি আপনাকে এমন একটি FB বন্ধুদের তালিকা তৈরি করার অনুমতি দেবে যা আপনার কাছে ক্রাশ আছে। তালিকা থেকে কেউ যদি সিক্রেট ক্রশ ব্যবহার করে তবে তারা আপনাকে তাদের তালিকায় যুক্ত করবে, তারপর ফেসবুক আপনাকে ‘ম্যাচ’ দুটি অবহিত করবে। ফেসবুকটি আরও একটি লাইটার এবং দ্রুত অ্যাপ্লিকেশন সহ পরবর্তী বছরের 5 মেসেঞ্জারকে আউট করবে। তারা বলে যে পুরানো এফবি মেসেঞ্জারটি প্রায় 100 এমবি আকারে ছিল, কিন্তু তারা 30 এমবি কাছাকাছি নতুন ফেস মেসেঞ্জার তৈরি করতে পেরেছে। “সম্পূর্ণরূপে নতুন কোড ভিত্তিক ভিত্তিতে স্থল থেকে” নির্মিত হচ্ছে, একটি অতি-দ্রুত অভিজ্ঞতা পেতে প্রস্তুত থাকুন। এখন যে একটি বড় উন্নতি! অবশেষে, ফেইসবুক উইন্ডোজ এবং ম্যাক ওএস উভয়ের জন্য একটি ডেডিকেটেড ডেস্কটপ অ্যাপ্লিকেশন চালু করার পরিকল্পনা করছে। তারপর পর্যন্ত অন্যান্য উপলব্ধ বৈশিষ্ট্য এবং আপডেট অন্বেষণ করা যাক!

Leave a Comment